সূর্যালোকে ক্যাম্প ২ সময় প্রবাহ নিউজ

ইমরান হাসান
শ্রীপুর, গাজীপুর।

গতকয়েক মাস যাবতকালে করোনা ভাইরাস নামক অদৃশ্য এক ঘাতক আমাদের আঁকড়ে আছে। যার কারনে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ সহ শিক্ষার্থীদের প্রায় প্রায় প্রতিষ্টানিক সকল কার্যক্রম বন্ধ। বন্ধ হয়ে আছে শারিরীক চর্চা বা খেলা ধুলা।

এমন অবস্থা থেকে উত্তলন এবং বর্তমান চলমান নানা অসামাজিক, অমানবিক নির্যাতন কথা চিন্তা করে, মানবতা ও মানবিক হওয়া লক্ষে গাজীপুরের শ্রীপুরে বারতোপা গোড়ানপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মাঠে এক সূর্যালোক ক্যাম্প ২ এর আয়োজন করে স্টুডেন্ট এন্ড হিউম্যান লিংক। সহযোগী সংগঠন হিসাবে ছিল, বাংলাদেশ নদী পরিব্রাজক দল, শ্রীপুর শাখা, নির্মাণ শিল্প, বিরাজমান, এগারজন পাঠক ফোরাম সহ বিভিন্ন সংগঠন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আহাম্মাদুল কবির (খোকন) বিভাগীয় প্রধান বাংলা বিভাগ, পিয়ার আলী বিশ্ববিদ্যায় কলেজ, সভাপতি ছিলেন মোঃ মুজিবুর রহমান সাধারণ সম্পাদক মাওনা ইউনিয়ন আওয়ামিলীগ ও গোড়ানপাড়া সরঃপ্রাথঃ বিদ্যালয়। এছাড়াও ছিলেন আলহাজ্ব মোঃ খোরশেদ আলম বিশেষ অতিথি। সম্মানিত আলোচক, মমিনুল ইসলাম সহকারী অধ্যাপক (সমাজ বিজ্ঞান বিভাগ), পিয়ার আলী বিশ্বঃকলেজ নাট্যকার ও কথাসাহিত্যিক, রানা মাসুদ কবি ও গীতিকার, সভাপতি, শ্রীপুর সাহিত্যে পরিষদ আর ছিলেন মহসিন আহমেদ কবি ও গীতিকার, সাধারণ সম্পাদক শ্রীপুর সাহিত্যে পরিষদ। এছাড়া ছিলেন সোলায়মান মোহাম্মদ সম্পাদক দৈনিক বিরাজমান, আবুল কালাম আজাদ, সিংগার দিঘী উচ্চ বিদ্যাঃ এর স্কাউট দলের সদস্যসহ নানা বিভিন্ন স্কুল কলেজের ছাত্র শিক্ষক, শিক্ষিকাসহ এবং এলাকার যুব সমাজ।

অনুষ্ঠান জুড়ে ছিলো ফুটবল, ক্রিকেট, দৌড়খেলাসহ আলোচনার ব্যবস্তা। আলোচনা করেন উপস্থিত অতিথিরা তারা বলেন বর্তমান সময়ে দেশের অবস্থা খুবই খারাপ। সমাজে অবক্ষয় লক্ষ্য নিয় সাথে দিন দিন কমে যাচ্ছে আমাদের নৈতিক শিক্ষা যা সমাজের জন্য দূর দিন ডেকে আনছে। আমাদের সমাজে অনেক শিক্ষিত লোক আছে তবে তাদের মাঝে সুশিক্ষা খুব কম। যার কারনে আজ সমাজে ধর্ষণ নির্যাতন এবং দূর্নীতি বাড়ছে যার সাথে জড়িত আমাদের শিক্ষিত সমাজ বা শিক্ষিত লোক গুলোই বেশি তাই তারা বলেন এই অপশিক্ষা থেকে আমাদের বের হতে হবে, সেই সাথে নৈতিক শিক্ষার উপর জোর দিতে হবে,শিক্ষিত নয় বরং সুশিক্ষিত হতে হবে । সকলের মাঝে সচেতনতা তৈরি করতে হবে। একপর্যায়ে তারা বলেন আমাদের শ্রীপুরে যে হারে শিল্প কারখানা স্থাপন হচ্ছে তাতে করে খেলার মাঠ নদী সহ পরিবেশ নষ্ট হতে পারে তাই আমাদের আগে থেকে সচেতন থেকে এই সমস্যা থেকে মুক্তি পেতে হবে।

সবশেষে খেলাধুলাতে অংশগ্রহণ করা বিজয়ীদের দলের মাঝে উপহার তুলে দেয়া হয় এবং তাদের খেলাধুলার জন্য সকল সামগ্রিক সামগ্রী দেয়ার কথা দেয়। সম্পন্ন অনুষ্ঠান সঞ্চালনা করেন স্টুডেন্ট এন্ড হিউম্যান লিংক এর প্রতিষ্ঠা প্রকৌশলী সাব্বির হোসেন। তিনি অংশগ্রহণ কারি সকল সংগঠন এবং উপস্থিতকে ধন্যবাদ প্রদান করেন।

Share
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *